কাতারে পথচারীদের জন্য ট্রাফিক বিভাগের জরিমানা বিধান

কাতারের ট্রাফিক বিভাগ কাতারের পথচারীদের জন্য কতিপয় জরিমানার বিধান চালু করতে যাচ্ছে, যা ১লা আগষ্ট ২০১৯ থেকে কার্যকর হবে। যে সব ক্ষেত্রে পথচারীদের জন্য জরিমানার বিধান রাখা হয়েছে, তাহলোঃ
১. কোথাও পথচারী পারাপার বা জেব্রা ক্রসিং এ লাল বাতী জ্বলছে, এমন স্থানে আপনি লালবাতি জ্বলা অবস্থায় আপনি রাস্তা ক্রস করার কারণে ৫০০ রিয়াল জরিমানা প্রদান করতে হবে।
২. কোথাও কোন স্থানে পুলিশ পথচারী পারাপার বন্ধ করে পথচারীদের যাতায়াতে বাঁধা দিচ্ছে, এমন স্থানে আপনি পুলিশের নির্দেশ লংঘণ করি রাস্থা ক্রস করার কারণে ৫০০ রিয়াল জরিমানা প্রদান করতে হবে।
৩. কোন স্থানে লালবাতি জ্বলছেনা, কিন্তু কিছুক্ষণ আগে লালবাতি জ্বলছিল। এই মাত্র সবুজ বাতি জ্বলেছে। কিন্তু রাস্তার গাড়ী গুলো এখনো রাস্তা পরিস্কার করতে পারেনি তথা জেব্র ক্রসিং চলাচলের জন্য পরিস্কার হয়নি। এমন অবস্থায় আপনি রাস্তা ক্রস করলে ২০০ রিয়াল জরিমানা প্রদান করতে হবে।
৪. ফুটপাত দিয়ে কয়েকজন একসাথে চলার সময় সামনে পিছনে অবস্থান না করে যদি পাশাপাশি অবস্থান করে এমন ভাবে চলেন যে, যার কারণে পিছনে থেকে সামনে দেখতে বাঁধার সৃষ্টি হয় এমন অবস্থা তৈরী হয়ে যায়, তাহলে ১০০ রিয়াল জরিমানা প্রদান করতে হবে।

No comments

Theme images by luoman. Powered by Blogger.