৩৫টি প্রশ্ন এবং আরো ১টি প্রশ্ন – মুহাম্মদ নজরুল ইসলাম



০১. আমি কি পরীক্ষায় নকল করেছি

উত্তরঃ না।

০২. আমি কি ক্লাশের লাষ্টবয় ছিলাম

উত্তরঃ না।

০৩. আমাকে কি কখনো শিক্ষকদের সাথে খারাপ ব্যবহার করতে দেখেছেন

উত্তরঃ না।

০৪. আমি কি মা বাবার অবাধ্য হয়ে লাভ ম্যারেজ করেছি

উত্তরঃ না।

০৫. আমার স্ত্রী আমার উপর অসন্তুষ্ট বলে আপনার কাছে কি কোন রিপোর্ট আছে

উত্তরঃ না।

০৬. আমার সন্তান কি পাড়ায় একটা বেয়াদব ছেলে হিসাবে খ্যাতি পেয়েছে

উত্তরঃ না।

০৭. আমার বাবা মা কি আমার প্রতি অসন্তুষ্ট

উত্তরঃ না।

০৮. আমি কি ধুমপানগাজামদ তথা মাদকাসক্ত

উত্তরঃ না।

০৯. ছিনতাই বা চুরি ইত্যাদির সাথে আমার সম্পর্ক আছে

উত্তরঃ না।

১০. আমাকে কখনো ইভটিজিং করতে দেখেছেন

উত্তরঃ না।

১১. আমি বা আমার বন্ধুদের কেউ ধর্ষণ বা এই ধরণের কাজে জড়িত বলে জানেন?

উত্তরঃ না।

১২. আমি মেধার ভিত্তিতে চাকুরী না পেয়ে কি ঘুষ দিয়ে চাকুরী নিয়েছি

উত্তরঃ না।

১৩. আমি কি অফিসে ঘুষ খাই

উত্তরঃ না।

১৪. আমি কি অফিসে দেরী করে আসি

উত্তরঃ না।

১৫. আমি কি অফিস ফাঁকি দেই

উত্তরঃ না।

১৬. আমি কি সরকারী জমি জবর দখল করে নিয়েছি

উত্তরঃ না।

১৭. আমি কি সুদে টাকা দেই

উত্তরঃ না।

১৮. আমি কি ব্যাংক থেকে বা কারো কাছ থেকে সুদে টাকা নিয়েছি

উত্তরঃ না।

১৯. আমাকে কি দূর্নীত দমন কমিশন খোঁজছেআমি কি দূর্নীতির সাথে সম্পৃক্ত

উত্তরঃ না।

২০. আমি কি সন্ত্রাসী

উত্তরঃ না।

২১. আমি কি চাঁদাবাজ

উত্তরঃ না।

২২. আমি কি মাস্তান

উত্তরঃ না।

২৩. আমি কি কোন অফিসের দালাল

উত্তরঃ না।

২৪. আমি কি ধোঁকাবাজ

উত্তরঃ না।

২৫. আমি কি অসৎ ব্যবসায়ী অথবা মজুতদার ও মুনাফা খোর

উত্তরঃ না।

২৬. আমি কি বেয়াদবআমি কি অভদ্র

উত্তরঃ না।

২৭. আমি কি রাষ্ট্র বিরুধী কোন কাজের সাথে জড়িত

উত্তরঃ না।

২৮. আমার আচরণে কি পাড়া পড়শী সবাই বিরক্ত

উত্তরঃ না।

২৯. আমি কি কারো হত্যাকারী

উত্তরঃ না।

৩০. আমার যে গাড়ীটা আছেতার কি লাইসেন্স রোড পারমিট ছাড়া চলে। 

উত্তরঃ না।

৩১. আমার গাড়ীর ড্রাইভার কি লাইসেন্স ছাড়া গাড়ী চালায়

উত্তরঃ না।

৩২. আধুনিক তথ্য প্রযুক্তির যুগে আমি কি অচলআমি কি ফেইসবুকইউটুবিকম্পিউটারইন্টারনেট ইত্যাদি বুঝিনা

উত্তরঃ না।

৩৩. আমাকে যখন গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হলোতখন আমি কি পুলিশের সাথে কোন খারাপ ব্যবহার করেছি

উত্তরঃ না।

৩৪. আমাকে যখন মিথ্যা মামলায় জেলে পাঠানো হলোতখন জেল খানায় আমার আচরণ কি খারাপ ছিল

উত্তরঃ না।

৩৫. চেহারা ছুরতে আমাকে কি আন-স্মার্ট মনে হয়

উত্তরঃ না।

 

আরো একটি প্রশ্নঃ বাংলাদেশের স্বাধীনতাসার্বভৌমত্বপ্রবৃদ্ধি আর উন্নয়নের জন্যএকটি টেকসই গনতন্ত্র উপহার নেয়ার জন্যদূর্নীতিসন্ত্রাসআত্মীয়করণদলীয়করণ ইত্যাদিকে নিঃশেষ করে একটি সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনের জন্য আমি কি যোগ্য নই?

উত্তরঃ না। কারণ তুমি জামায়াত করো। জামায়াত আমাদের চেতনা বিরোধী।

অতএব,……………………………………….

২০শে ফেব্রুয়ারী ২০১৯ 

Post a Comment

0 Comments